কক্সবাজার, শনিবার, ৪ মে ২০২৪

রোহিঙ্গাদের এনআইডি করে দেয়ার চক্রের ১০ সদস্য গ্রেফতার

রোহিঙ্গাদের বাংলাদেশি জাতীয় পরিচয়পত্র (এনআইডি) করে দেয়া চক্রের ১০ সদস্যকে গ্রেফতার করেছে চট্টগ্রাম মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)।

গ্রেফতারকৃতরা হলেন- কামাল হোসেন, সোনা মিয়া, মো. কামাল, নুরুল আবছার, সামসু মাস্টার, নির্বাচন কমিশনের (ইসি) অস্থায়ী কর্মচারী-পাঁচ ডাটা এন্ট্রি অপারেটর ইয়াসিন আরাফাত, নূর নবী, মিজানুর রহমান, ফরহাদুল ইসলাম ও ইমন দাশ।

মঙ্গলবার (২৫ অক্টোবর) দিবাগত রাতে নগরীর হালিশহ হাউজিং এস্টেট উচ্চ বিদ্যালয় থেকে তাদের গ্রেফতার করা হয়। মহানগর গোয়েন্দা পুলিশের উপ-কমিশনার (গোয়েন্দা-দক্ষিণ) মোহাম্মদ আলী হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

তিনি বলেন, নির্বাচন কমিশনের অস্থায়ী কিছু কর্মচারীর সহায়তায় একটি সংঘবদ্ধ চক্র মোটা অংকের বিনিময়ে রোহিঙ্গাদের বাংলাদেশি এনআইডি ও পাসপোর্ট করে দিচ্ছেন এমন গোয়েন্দা তথ্যের ভিত্তিতে নজরদারী বাড়ানো হয়। মঙ্গলবার রাতে নগরীর হালিশহর হাউজিং এস্টেট উচ্চবিদ্যালয় থেকে ওই চক্রের ১০ জনকে গ্রেফতার করা হয়।

তিনি আরও বলেন, গ্রেফতারের পর জিজ্ঞাসাবাদে আসামিরা রোহিঙ্গাদের টাকার বিনিময়ে এনআইডি করে দেওয়ার বিষয়টি স্বীকার করেছেন। তারা একেকটি এনআইডি করে দিতে একেকজনের কাছ থেকে ১ লাখ ৩০ হাজার টাকা করে নেন। ইসির সার্ভারেও এনআইডিটি পাওয়া যায়।

পাঠকের মতামত: